Surah Rahman PDF – Full Download 100% Free | সূরা রহমান


সুরা আর রহমান পবিত্র কোরআন শরিফের ৫৫ তম সুরা; এর আয়াত অর্থাৎ বাক্য সংখ্যা ৭৮ এবং রুকু তথা অনুচ্ছেদ সংখ্যা ৩। সুরা আর রহমান মক্কায় অবতীর্ণ হয়েছে।

Sura Ar Rahman is the 55th Sura of Quran Sharif. It’s verse number is 78 and Ruku number is 3. Surah Ar Rahman was revealed in Makkah.

 সূরা আর রহমান পড়ার ফজিলত:

 ১। যে ব্যক্তি প্রতিদিন নিয়মিত সূরা আর রহমান পাঠ করবে, তার প্রতি আল্লাহতালার রহমত বারবার বর্ষিত হবে এবং তার জন্য জাহান্নামের দরজায় বন্ধ হয়ে যাবে । তার চেহারা দিন দিন সুন্দর  হয় এবং আল্লাহতালার বরকতের জন্য রুজি রোজগার বেড়ে যায়।

২। চোখের রোগে আক্রান্ত কোন ব্যক্তির চোখে যদি সূরা আর-রহমান তিলাওয়াত করে ফু দেওয়া যায় তাহলে তার চোখ রোগ থেকে মুক্তি পাবে।

৩। সূর্য উদয়ের সময় সূর্যের দিকে মুখ রেখে সূরা আর রহমান পাঠ করতে হবে এবং প্রত্যেকবার “ফাবি আইয়্যি আলায়ি রাব্বিকুমা তুকাযযিবান” পাঠ করার সময় ডান হাতের শাহাদত আঙ্গুল দ্বারা সূর্যের দিকে ইশারা করতে হবে। এভাবে ৪০ দিন পর্যন্ত আমল করলে আল্লাহর রহমতে সমস্ত মানুষ আল্লাহতালার বাধ্যগত ও অনুগত থাকবে।

৪। ফাবি আইয়্যি আলায়ি রাব্বিকুমা তুকাযযিবান এই ১২ ৩ বার পাঠ করে কোন মজলিসে উপস্থিত হওয়া যায় তাহলে সে সেখানে উত্তম ব্যবহার ও সম্মান লাভ করবেন।

Download Surah Rahman PDF from Below Links-

Sura Rahman Arabic PDFSura Rahman Arabic to Bangla PDF
bangla hadis download nowbangla hadis download now

 

রান্নার বাংলা রেসিপি ভিজিট করুন www.FoodingBD.com | বিভিন্ন তথ্য পেতে ভিজিট  www.sehetu.com

Keywords:

surah rahman bangla fojilot, sura yeasin er fojilot, Surah Rahman ayat 33 benefits, Surah yasin er fojilot, Surah ar rahman bangla pic, sura rahman pdf with bangla,

Surah mulk er fojilot, Surah ar rahman tafsir bangla, সূরা আর রহমান ১১ বার পড়ার ফজিলত, Benefits of surah Ar Rahman 11 times, Surah Ar Rahman lyrics,

সূরা আর রহমান বাংলা উচ্চারণ, সূরা আর রহমান আরবি, সূরা আর রহমান আয়াত ৬, সূরা আর রহমান অর্থসহ, সূরা ইয়াসিন, সূরা আর রহমান এর আয়াত, সূরা আর রহমান বাংলা অর্থসহ, সূরা আর রহমান শিক্ষা,সূরা আর রহমান PDF download, 


error: Content is protected !!